আগন্তুক
- ত্রিতৈম ২৬-০৪-২০২৪

আগন্তুক তুমি কোথা থেকে এসেছো?
মৃতগর্ভ থেকে! এখানে কেউ তোমাকে আশা করেনি,
তবুও তুমি এলে?
অন্ধকারে উতসারিত শ্বাসপ্রশ্বাসের মত বেঁচে থাকা।
টের পাও? এখানে কেউ তোমাকে ভালোবাসেনি, কেউ তোমাকে ঘৃণা করেনি, কেউ তোমার কথা শোনেনি কোনোকালে। অদৃশ্য তুমি?
আশাহীনতার শূন্যস্থান তোমাকে দখল করে রেখেছে
তুমি মুক্তি খোঁজো। তুমি মুক্ত হও।
ভালোবাসার ভালোবাসাহীনতায় মন্ত্রমুগ্ধ সংগীত তুমি ছাড়া আর কে পারে গাইতে?
সুমধুর শোনায় তোমার এই নিস্তব্ধতার গান।
তাই তুমি এসেছো অন্ধকার থেকে। আলোর তীব্রতা দেখার সুখে তুমি অন্ধ হয়েছিলে বহুবার। সে আলো একই আলো আছে। সে অন্ধকার একই অন্ধকার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।