আমি হয়তো মানুষ নই
- মোঃ মোশফিকুর রহমান - নিঃসঙ্গ কবির কবিতা ২০-০৪-২০২৪

আমি হয়তো মানুষ নই
কথার ছলে কভু হাসি না,
মিষ্টি কথা নরম সুরে
পরপুরুষে কথা বলিনা!
আমি নাকি আনস্মার্ট
ওয়েস্টার্ন হয়ে চলি না,
নামটা নয় মর্ডান যে
তাই আমায় ডাকো জরিনা।

হয়তো আমি মানুষ নই
তোমার কথা মতো চলি না ,
তোমার সাথে রাত বিরাতে
ঝোপের পাশে কভু ঘুরি না।
তাই আমাকে খ্যাত যে বলো
নাম দিয়েছ আজ সকিনা,
মর্ডানের সুরটা তুলে
গর্ব রোজ তুমি বাঁচো না!

আমি হয়তো মানুষ নই
মানুষ গুলো জানি কেমন,
রক্ত আছে মাংস আছে
তবু কি আর লাগে তেমন ?
আদর্শটা বিলিয়ে দিয়ে
মিছে জ্ঞান পাহার নিয়ে,
মিছে সাজের বড়াই করে
যাচ্ছি সবে দানব হয়ে।

বিবেকটাকে প্রশ্ন কর
কেন যে রোজ ছুটছো মিছে,
মনুষ্যত্ব বিলিয়ে দিয়ে
এ কোন পথে যাচ্ছ পিষে?
এবার তবে ঘোরাও তরী
জাগাও তবে বিবেকটাকে,
প্রসাধনী জগৎ ছেড়ে
আবার ফের মাটির টানে।
***********
১২-০৪-২০১৯
দুপুরঃ ০৩.০০ মিনিট
কলারোয়া সাতক্ষীরা ।

প্রকাশকালঃ ০৩.৪৭মিঃ (১২-০৪-১৯)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।