বিবেক
- রোকনোজ্জামান (প্রিন্স) - নিজস্ব ২০-০৪-২০২৪

বিবেক
আগুন লাগুক এই সমাজের
বিবেকহীনার বিবেকে
মনে আমার প্রশ্ন  জাগে
কিন্তু আগুন দিবে কে?
আগুন না হয় লাগুক গায়ে
হোক না পুড়ে ছারখার
কিন্তু তাদের দেহ রেখে
বিবেক পোড়া দরকার।
বিবেক যাদের মরচেপড়া
পর্দা তাদের চোখেতে
কাঁদার বদল হাসে তারা
কঠিন কোন শোকেতে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 6টি মন্তব্য এসেছে।

Esha_Dastogir
১৩-০৪-২০১৯ ২০:০৪ মিঃ

আবিদ কখনওই আমার অনুসারী নয়৷ সে একান্তই আমার সাহিত্য বন্ধু

Esha_Dastogir
১৩-০৪-২০১৯ ১৯:৫৮ মিঃ

আবিদ কখনওই আমার অনুসারী নয়৷ সে একান্তই আমার সাহিত্য বন্ধু

181522
১৩-০৪-২০১৯ ১৫:৫৬ মিঃ

এতে এত আক্ষেপের কিছু নেই ইশা ও অনুসারী আবিদ

181522
১৩-০৪-২০১৯ ১৫:৫৫ মিঃ

কাব্যগ্রন্থ জানা ছিল না তাই দিতে পারি নি

Abid13
১৩-০৪-২০১৯ ১৫:০৮ মিঃ

চুরি করে চোর ই হওয়া যায় ..
কখনো কবি হওয়া তো দূরের কথা বড় মানুষ ও হওয়া যায় না ...
চুরিবিদ্যা কখনো প্রতিভা হতে পারে না ...
আর আপনি. বিবেক কবিতার শিরোনাম দিয়েছেন
কিন্তু নিজের কোনো বিবেক নেই..
হায়রে মানুষ ...

Esha_Dastogir
১৩-০৪-২০১৯ ১৩:৩৯ মিঃ

এটি নওরোজ শিহাবের "অনবদ্ধ " কবিতামালার কবিতা। কবিতার নাম "প্রশ্ন জাগে" একটু পরিবর্তন করা হয়েছে৷ আমরা কবির নিজস্ব কবিতা চাই।