আমরা তো এ বাংলারই ছেলে
- Esha Dastogir ২৯-০৩-২০২৪

আমি তো মুজিব দেখি নি,
আমি তো দেখি নি বাংলার মানুষের হাহাকার
আমি তো দেখি নি রাজাকারের অত্যাচারে ক্রন্দনরত বিধবা নারী।
আমি তো দেখি নি সেই বালকের বাবা হারা আর্তনাদ।
আমি তো দেখি নি সেই বৃদ্ধার ছেলেহারা চোখ।
তাতে হয়েছে কি শুনি?
না দেখাতো আমার পাপ নয়,
আমি তো কাউকে করি না ভয়।
করতে চাই ভবিষ্যত জয়,
শত বাধা ঠেলে,ঝেড়ে ফেলে সব গ্লানী।
এ যুগের হিংস্র পশুদের কবল থেকে,
নুসরাতের মতো বোনদের বাচাতে,
আমি তো আছি।
না পারলেও তো আমার ভাইয়েরা আছে।
যারা ওদের মতো পশু নয়।
ঝড়কে তারা করে না ভয়,
ধৈর্যে হয় না অবক্ষয়।
আমরা তো এ বাংলার ই ছেলে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।