মরছে মানুষ, দেখছে মানুষ
- Esha Dastogir - অত্যাচার ২৮-০৩-২০২৪

তুমি কি বাংলার সেই কবিতা পড়েছো?
যে কবিতাতে ফুটে উঠেছে বাংলার স্বাধীনতার কথা।
তুমি কি সেই রাতটি দেখেছো?
যে রাতে মানুষ ঘুমিয়েছিলো একটি শান্তির ঘুম।
কারন স্বাধীনতা অবশেষে আমাদের হয়েছিলো।
তুমি হে বলো এখন দেশটা কি আগের মতো স্বাধীন?
নাকি রয়ে গেছে পরাধীন!
এখন জ্বলছে আগুন বাড়ি ঘর প্রান্তরে,
পুরছে মানুষ, মরছে মানুষ,
দেখছে মানুষ, বাচাচ্ছে না মানুষ।
যারা লোক দেখানোর জন্য ধরে স্বাধীনতার বায়না,
তারা মানুষ নয়,মানুষরূপী হায়না।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।