টুপি দেখেই চেনা যায়
- আব্দুর রাজ্জাক রাজু ১৯-০৪-২০২৪

টুপি দেখেই চেনা যায়
কে কোন দলে,
ইসলাম ফেলে কেন ওরা
আপন তরীকায় চলে।

মুসলিম মুসলিম ভাই ভাই
বদলে গেছে আজি,
এমনটি করেছে
পীর নামক কিছু পাজী।

দ্বীনি ভাই ভুলে
সেজেছে পীর ভাই,
টুপি দেখে চিনেই
ভাইকে জরিয়ে ধরে তাই।

টুপিতে ইসলাম নয়
তরীকা প্রকাশ পেলে,
ঐ টুপি মাথায় নয়
পায়ে দাও ফেলে।

আকিদা গত ভাগ করেও
হওনি ক্ষ্যান্ত,
কাছে পেলে তোমায়
পোড়াতাম জ্যান্ত।

তোমার মৃত্যুতে সব ব্যবধান
ভেঙ্গেচুরে হবে খানখান,
এক কাতারে দাড়াবে
বিশ্ব মসুলমান।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।