বিদায় লগ্নে- "১৪২৫"
- উত্তম চক্রবর্তী ১৯-০৪-২০২৪

রাত অবসানে পুরনো বছর
শেষ হবে আজ জানি,
এ জীর্ণদশা কেটে যাবে তবে
বিদায়ী বেলায় মানি।

যতো প্রিয়জন চারিদিকে মোর
মার্জনা কর তবে,
পুরনো দিনের হাজারো ভুলের
ক্ষমাসুন্দরে রবে।

হৃদয়ে আমার বাসনা বাঁধিছে
নতুন স্বপ্ন বোনা,
ভালোবাসা আর মায়া মমতায়
গড়িছে ভবের সোনা।

ন্যায় অন্যায় অপরাধ মোরে
অনেক দিয়েছো প্রভু,
পুরনো বছরে আছে যতো গ্লানি
দাও মার্জনা তবু।

কতো ঘটনার ঘটমান কাল
বিদায় লগ্নে বাজে,
ভুলে যেতে হবে সন্মুখে তবে
এগিয়ে চলার কাজে।

আমাদের ছেড়ে চলে গেছে যারা
ফিরিবে না পৃথিবীতে,
স্মরনীয় তারা হৃদয়ের মাঝে
চির জাগরুক তাতে।

অস্তাচলের পশ্চিম দিকে
রবি বিদায়ের বেলা,
প্রত্যাশা শুধু নব প্রভাতের
শুভারম্ভের মেলা।

তাং- ১৩/০৪/১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।