নবজাতক
- এ এস এম আব্দুল্লাহ ১৭-০৪-২০২৪

নিষ্পাপ নবজাতক যেতে হবে বহুদূর
দাগ পড়েনি তার মনে, যেন সাদা কাগজ
অন্তরে তার প্রশ্ন আর বিস্ময়ে ভরপুর
হিংসা ও ভালোবাসা নেড়ে যায় তার মগজ
বিছানায় সারে সব কাজ তাতেও সে হাসে
ঝড়-তুফান-আগুন কিছুতেই নেই ভয়
নিরাপত্তায় কেউ না কেউ থাকে তার পাশে
সদ্যজাত এমন বীর মানে না পরাজয় ৷

আজকে দোলনার শিশু সম্পদ আগামীর
কোন পথ প্রস্তুত রয়েছে কেবা জানে তার
আলো নিয়ে আসতে পারে অশান্ত ধরণীর
তুফান বেগে ছুটবে সে দুস্তর পারাবার
গড়ে দিও কারিগর তুমি জনক-জননী
শান্তিই যেন আনে সে ভরে সুন্দর ধরণী ৷

১৫০৪২০১৯
কুলগাছি

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।