শুভ নববর্ষ
- Subhojit Raptan (surya)(Ace) - সোনার তরি ১৮-০৪-২০২৪

শুভ নববর্ষ আজি, পয়লা বৈশাখ,
বর্ষ-বরণ মেলায় বেজে ওঠে শাঁখ।
বাঙালীর সুখস্মৃতি পয়লা বৈশাখে,
সুপ্রভাতে তরুশাখে পাখিসব ডাকে।


শুভ নববর্ষে সবে হরষিত মন,
নতুন প্রভায় প্রভা দিতেছে তপন।
ফুলে ফলে নদীজলে নতুনের সুর,
পুরানো বিষাদ যত সব হোক দূর।


শুভ নববর্ষ আজি, হর্ষ প্রতি ঘরে,
সুখ দুঃখ কান্না হাসি সারাবর্ষ ধরে।
অজয়ের খেয়াঘাটে মাঝি ধরে গান,
কোকিলের কুহুতানে ভরে মনপ্রাণ।


আন্তরিক প্রীতি মোর করিও গ্রহণ,
নববর্ষে কাব্য রচে শুভজিং রপ্তান

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।