স্বপ্নের টিনেজ সব
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৬-০৪-২০২৪

এ যুগের টিনেজেরা উড়ে যায় আপন মনে-
হেড ফোন কানে দিয়ে ঘুরে বনে বনে;

টিনেজেরা বাইকে চড়ে, ভূঁ ভূঁ শব্দ শুনি তার;
অলি –গলি, পথ –ঘাট নষ্টামি অপার-
মাদকের কিনার দিয়ে তাদের নিত্য চলা ফেরা
নিশাচররের মতো নিঃশব্দে;করতেছে যৌবন চুরি তারা ।

এক সময় নিভে যায়, অনাবিল স্বপ্নীল আকাশ,
গোধূলীর ঘনঘটা চৌদিক তবু কত পরিহাস!

চৌদিক আজিকায় দেখি তারুণ্যে শক্তির মুখ;
অশুভ চক্রে স্বপ্ন হারায়ে আনছে জাতির দুঃখ !

স্বপ্নের টিনেজ সব- আগামীর আলো হউক আপনাকে চিনে এই বিশ্বতর
হয়ে উঠুক জাতির সম্পদ মুক্ত লাল সবুজের ভিতর ।
---------------------------------------------16-04-2019 ।রাওনাট,কপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।