ঝড়াপাতা
- মধুকবি ২৯-০৩-২০২৪

আশায় আশায় করিলাম কত ভূল
সে সুযোগে ভ্রমর ফুটালো তার হুল
বিষাক্ত সেই হুলে জীবন ওষ্টাগত
জাগে না পাওয়ার বেদনা কতশত
প্রেমের ছলনে কেন হারালাম মন
হারাবার বেদনায় কাদে কেন প্রাণ
বিরহ যাতনা যা কিছু আছে আমার
সবই তো প্রিয়া তুমি দিলে উপহার
বলেছিলে তুমি আমায় বাসবে ভালো
থাকবে আমার পাশে ঘর করে আলো
ভূলে গেলে সবকিছু চলে গেলে দূরে
জানিনা কেন গেলে আমারে নিঃশ্ব করে
আমার জীবনে তুমি আজ ঝড়াপাতা
অন্তরে বাঝে দুঃখ স্মৃতির কতকথা

( প্রেমের চতুর্দশপদী কবিতা )

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।