অনৈতিক ধরায় মুক্তি কখনো
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৮-০৩-২০২৪

-আপনাকে উপস্থাপনের লাগি
কত রূপ ধরিয়া নিখিলের বুকে আমরা রয়েছি জাগি !
ধর্ম্ কর্ম্ খর্ব্ করিয়া নৈতিক শিক্ষা ভেঙে
প্রাণের গভীরে মোহের নিবাসে আপানাকে দিয়েছি রেঙে,
জগতের পানে নিজ্স্ব বিধান লিখেছি রাত্রি জেগে
ছুটেছি সবাই কৃত্রিম হৃদে বৈশাখী ঝড়ের বেগে!

আপনাকে জাগাতে চাই !
চৌদিকে ঘিরে জাহেলী বাতিলি- ঊনুনে পুড়া ছাই,
ছড়ায়ে রয়েছে ভেতর বাহির মানবের অস্থি খুলি,
উঠবে কি প্রাণে শান্তির ঢেঁউ স্পন্দন তুলি তুলি?
সত্য ছাড়া কে দিয়েছে মুক্তির দিশা জ্বালাই!
অনৈতিক ধরায় মুক্তি কখনো দিবে নাকো তোমায় ঠাঁই।
----------------------------------------17-04-2019,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।