অবশ্যম্ভাবী
- মোঃ ওয়ালিউল ইসলাম সাকিব ২৯-০৩-২০২৪

ধরুন,
পরিবারের একমাত্র উপার্জনক্ষম বাবা,খুন হলেন আততায়ীর হাতে!
বাজারে গিয়ে অগ্নিধগ্ধ হয়ে ফিরলেন মা!
আপনার ভাই,হাত হারাল দুই বাসের মাঝে পড়ে,
অথবা আপনার বোন লাশ হয়ে ফিরল বাসের চাপায়!
ধরুন,
আপনার প্রেমিকা লাঞ্চিত হল কোন এক শিক্ষকের হাতে,
অথবা বান্ধবী ধর্ষিত হল চলন্ত বাসে,
বান্ধবীর ভাই,নির্যাতিত হল মাদরাসায়!
আপনার বন্ধু মারা গেল যৌন নিপীড়নের প্রতিবাদ করতে গিয়ে।
তখন কী করবেন আপনি?
মুখ বুজে সহ্য করবেন সব,নাকি এক পাতা ঘুমের ওষুধ খেয়ে নিবেন এক ঢোকে!
বাজার থেকে বিষ খুঁজে আনবেন হন্যে হয়ে,
নাকি গলায় দড়ি দিয়ে ঝুলে পড়বেন নিশ্চিন্তে?
ধারালো ব্লেডে কেটে ফেলবেন হাতের রগ;
রেললাইনে মাথা রেখে দিবেন সবার অলক্ষ্যে,
নাকি রিভলবার তাক করে মাথায়,সযত্নে চেপে দিবেন ট্রিগার?
১৫-৪-১৯.

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।