ভয় হয় হারাবার
- মধুকবি ২৬-০৪-২০২৪

( চতুর্দশপদী প্রেমের কবিতা )

ভয় হয় এই বুঝি তোমাকে হারাই ,
আড়ালে গেলেই মনে হয় তুমি নাই ;
চারিদিকে কত লোক কত কোলাহল ,
হাত দিয়ে ধরে রাখি তোমার আঁচল ।
দুজনে দুজনার হয়ে বেঁধেছি নীড় ,
তবুও নানা সংশয় মনে করে ভিড় ;
চাওয়া ও পাওয়ায় থাকে গড়মিল ,
হারাবার ভয় মনে করে কিলবিল ।

তুমি ছাড়া সাথী যে কেউ নেই আমার ,
কাছে না থাকলে ভয় হয় হারাবার ;
হাতে হাত রেখে পাশে থেক চিরদিন ,
চোখে চোখ রেখে বসে থকি রাতদিন ।
অলীক অভিযোগে দিওনা দূরে ঠেলে ,
কথা দাও যাবেনা আমায় একা ফেলে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।