তোমাকে মনে পড়ে যখন
- ত্রিতৈম ২৫-০৪-২০২৪

তোমাকে মনে পড়লে দূরে একাকী পাহাড়ে বৃষ্টির ঢল নামে,
মেঘ ছুড়ে দিতে দিতে আসে ঝড়ো হাওয়া, গাছের ডালে ডালে বেজে উঠে বিরহী সুর, পাতার মেলডী।
তোমাকে মনে পড়লে বুকের ভেতর গ্রীষ্মের পোড়া মাটির গন্ধ,
যেন পুড়ে ছাই হয়েছে তুলোর মত মেঘগুলো। মেঘগুলো ধূসর তাই।
তোমাকে মনে পড়ে যখন,
তখন আমি এক সমূদ্র জলে, চারদিকে শুধু জল, শুধু টলমল, শুধু একাকীত্ব।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।