ভোট
- ACHINTYA SARKAR/অচিন্ত্য সরকার[পাষাণভেদী] ২০-০৪-২০২৪

ভোট
অচিন্ত্য সরকার
জনতা এক দিন রাজা হোক,
জনতার মাটির আঙিনা ঘুরে
ক্ষমতা আসুক রাজার পুরে,
অর্থ, ক্ষমতা, ভয় থাক দূরে ,
মত প্রকাশ হোক স্বাধীন সুরে।

উলঙ্গ রাজা পরবে কাপড়
দেখাবে না আর লাল চোখ,
উপেনরা হবে না ভিটে ছাড়া
শিশু কাটবে ইচ্ছে মতো ছড়া,
স্বৈরতন্ত্রী ক্ষমতা হীন হোক।

জনগণ যাকে মন থেকে চায়
সেই রাজা হোক, রাণী হোক,
আমার মন শুধু এই টুকু চায়
গণতন্ত্রের ঠোঁটে রেখে ঠোঁট,
ভোট, ভোটের মতোই হোক।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।