যত সব অঙ্গুলির নগ্ন –পরশ
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ১৭-০৪-২০২৪

মোবাইল তব হৃদয়ের নদী
কেড়ে নেয় অনাবিল স্বপ্ন জলধি!
ছোট-বড়-সম উল্লাসে রবে
ডিজিটাল ঝটিকার নভে
স্কিনে ভাসে তব দুরন্ত যৌবন!
চরিত্র হারায়ে বসি কেঁদে মরে আমাদের কত প্রাণ !
ডিজিটাল প্রযুক্তির দাবানলে
কত কি ধ্বংস করি অনিষ্টের কোলাহলে !
নিভে দেই বসুধার স্বপ্নীল আকাশ!
অবনত শিরে আপনাকে করিতেছি ডিজিটাল প্রযুক্তির পরিহাস!
মোবাইলের যত বর্জ্ন
নিত্য করিতেছি গ্রহণ- চৌদিকে তুলিতেছি বিপ্লব-গর্জ্ন।
কার হাতে নেই মোবাইল! নেই কি কিছু তার ভালো ?
অনিষ্ট পঞ্জরতলে টগবগ করে যত সব বসুধার কালো!
কি দেখি? কি করি? মোবাইলটা খুলে যত্র তত্র ঘর বাহির !
এ কেমন অভিসার ?
যত সব অঙ্গুলির নগ্ন –পরশ
নিজেরাই দিলাম ছাড়ি- আপনার ধবংস আকাশ-বাতাস ।
ডিজিটাল মোবাইল আসিল জগতের বিজয় পতাকা তুলি
অথচ আমরাই করিলাম তারে চরিত্র শূন্য ভিক্ষাঝুলি !
-------------------------------------------21-04-2014,রা্ওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।