দৃষ্টির প্রতিরূপ
- এ এস এম আব্দুল্লাহ ২৬-০৪-২০২৪

দৃষ্টির মধ্যে কখনো কখনো লুকিয়ে থাকে
বহু বর্ণে নির্মিত লিপিকার বাক্য শৈলীতে
সেখানে আকাশ খোঁজে তার নীল রঙটাকে
বৈশাখী মেঘ ঝাপটায় তার রক্ত নালীতে ৷

একই এলাকায় আঁকে দুখের আলপনা
নির্মোহী সমীরণ স্পর্শ করে উপত্যকায়
ক্লিষ্ট চেতনা সমৃদ্ধ করে বিনয়ী কল্পনা
নদী বয়ে যায় কখনো বিনিদ্র বেদনায় ৷

উত্তল-অবতল সব লেন্স নয়নোপান্তে
চরিত্র পরিমাপ করে আবালবৃদ্ধ দৃষ্টি
প্রকৃতির কোলাজে থাক বা দৃষ্টির প্রান্তে
সব আসলে বিধাতার এক অনন্য সৃষ্টি ৷

দৃষ্টি মেলানো আজ তোমার এই প্রতিরূপ
প্রত্যয়ী নয়ন যেন এক অপরূপ রূপ ৷

২৩০৪২০১৯
কুলগাছি

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।