তুমিই হৃদয়েশ্বরী
- শোভন সরকার ২০-০৪-২০২৪

তুমি জীবনানন্দের লেখা কবিতার বনলতা নও, নও তুমি রবিঠাকুরের অপরাজিতার কল্যাণী। তুমি মধুসূদনের কৃষ্ণকুমারী নও, নও তুমি বঙ্কিমের দেবী চৌধুরানী। তুমি নজরুলের বিদ্রোহী কবিতার বিদ্রোহী নারী নও, নও তুমি দীনবন্ধুর কমলে কামিনীর নায়িকা। তুমি হুমায়ন আহমেদের ময়ুরাক্ষী নও, নও তুমি কবিদের লেখা কতশত গানের গায়িকা। তাহলে তুমি কে, কে তুমি! তুমিই তোমার লেখকের হৃদয়েশ্বরী, যার ভাবনায় করো সর্বদা ঘোরাঘুরি। লেখকের কবিতার শব্দ চয়ন, যার চোখের মনিতে লেগে থাকে তোমার দুটি নয়ন। তুমিই তোমার লেখকের লেখনীর সুর, যার কণ্ঠে শোনায় তোমার নাম সুমধুর। লেখকের বেঁচে থাকার গান, যার বেঁচে থাকার তুমিই যে কারন। তুমিই তোমার লেখকের সকাল, দুপুর, পড়ন্ত বিকাল, যার রাতের তারা তুমি, তুমিই শিশির ভেজা সকাল। লেখকের চাঁদনী রাতের দক্ষিণা হাওয়া, যার আঙিনা জুড়ে তোমার ভালোবাসার ছোঁয়া। তুমিই তোমার লেখকের হৃদয়ের সুর, একটু হাসির কারন, যার কান্না চোখের, কাঁদতে যেন বারণ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।