রৌদ্র ছায়ার আম তলায়
- ওমর ফারুক রায়হান ২০-০৪-২০২৪

রৌদ্র ছায়ার আম তলায়
মু.ওমর ফারুক রায়হান

রৌদ্র ছায়ার আম তলায়
আম ধরেছে থোকায় থোকায়
কাঁচা পাতার ফাঁকের ভিতর
লুকিয়ে হলুদ রঙ ধরে।

খোকন সোনার নজর কাড়ে
সবুজ পাতার নীড়ে
হাত বাড়িয়ে পাড়তে গেলে
মাটির বুকে হেলেদুলে।

কান্নার আওয়াজ কানে গেলে
মা দৌড়ে গিয়ে তুলে
ব্যথার মাঝে হাত উঠিয়ে
সাক্ষী রেখে যায়।

কিছুটা সময় কেটে গেলে
মনের আবেগ জাগিয়ে তুলে
ছোট্ট একটি ছড়ি হাতে
গাছ তলাতে আম কুড়াতে।



২০-এপ্রিল-২০১৯➢কুমিল্লা (ঠাকুরপাড়া)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।