ঝড়ের দিনে
- ওমর ফারুক রায়হান ২৫-০৪-২০২৪

ঝড়ের দিনে
মু.ওমর ফারুক রায়হান

ঝড়ের দিনে ছোট্ট নীড়ে
টাপুরটুপুর ছন্দ খেলে
গগন কাঁপে বিজলী আলোয়
দূরের ছাউনি হেলে-দুলে।

আমের আঁটি নাচন করে
গাছের ডালে ছন্দ তালে
মেঘলা রোদে সুরুজ হাসে
উজান বেয়ে নামছে জল।

জলের বুকে খেলছে পাঁতি
ডাঙায় তুলছে শব্দ ঝুড়ি
দোয়েল চতুর পাড়ায় ঘুরে
সঙ্গে নেই তো বুড়ী।

কলা পাতায় খেলার ছাউনি
হারালো স্বাদের বৌটি
কাঁজলা চোখে সোনা-মনি
ভার করেছে মুখটি।


১৬-এপ্রিল-২০১৯➢স্থান-কুমিল্লা (বাগিচাগাঁও)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।