ধূসর দেয়ালের কার্নিশ
- জাবেদ এ ইমন ২৩-০৪-২০২৪

একান্ত যদি আমি হেটে চলি তবে কেন অহেতুক চমকাও?

ধূপের আড়ালে কত নোনা জল, পোকা লাগা অযুহাতে ঝরে,
ধোঁয়া ধোঁয়া নিশীথ অন্ধকারে, কত ব্যথা সাজে থরে থরে।
একাকীত্বে বোবা কান্নায় ধূসর হয়ে যায় দেয়ালের কার্নিশ,
বিষের শীষ বাজিয়ে বিষ ঢালে কানে কেউ কেউ অহর্নিশ।

তোমার কোলহলে মায়া নেই, এই বেলা তুমি ফিরে যাও।

চেপে রাখা ছোপ ছোপ ব্যথার দুঃখ, বুঝবে না তুমি কিছুই
হাহাকারে এই ব্যথা হৃদয় জুড়ে কোলাহল তুলে নিতুই
তুমি ফিরে যাও, ফিরে যাও, আমি তোমার জগতের নই
আমি সমগ্রে একক হয়ে একাকীত্বে একাকার হয়ে রই

একান্ত যদি আমি হেটে চলি তবে কেন অহেতুক চমকাও?
তোমার কোলহলে মায়া নেই, এই বেলা তুমি ফিরে যাও।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।