বহু প্রাচীন নেশা
- সিদ্ধেশ্বর ২৫-০৪-২০২৪

এই খোলা আকাশের নিচে বসে
গর্জন শুনি;অনেকের সম্মিলিত স্লোগান,
কারো চিৎকার কিংবা কান্না;আমন্ত্রণ;
আকাশের নক্ষত্রের দিকে তাকিয়ে থাকি
মনে হয় নক্ষত্রের গর্জন;কিন্তু প্রাচীন;
বহু প্রাচীন নেশা;বহু প্রাচীন নক্ষত্র
বহু প্রাচীন ধুলো মেখে যাচ্ছে চাঁদে,
অস্পষ্ট হয়ে আসছে সব;এখন শুধু গর্জন
শরীর আর জ্যোৎস্নায় ভিজে যাচ্ছেনা
কিন্তু শরীর ভিজে যাচ্ছে;
ঢেউয়ের সাথে বহু প্রাচীন গল্প ভেসে এসে
শরীরে মেখে যায়;আবার ফিরে যায়;
বহু প্রাচীন একটি ইচ্ছা কিছু বলার,
কিন্তু এই গর্জন সব একাকার করে দেবে,
জীবনের গল্পগুলো এই বালুচরে লিখে যাবো,
সমুদ্রের ঢেউ সব মুছে দিয়ে যাবে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।