প্রশ্নবান
- ফয়জুর রহমান সজীব - স্বপ্ন ও ভালোবাসা ২৮-০৩-২০২৪

নেশাতুর চোখ লাল
আদিখ্যেতা করে চলে অবিরাম
স্বপ্নগুলো হচ্ছে গাঢ়ো নীল
আবছায়া মন নেয় কিঞ্চিৎ আরাম।

এবার ভাবনা হচ্ছে জড়োসড়ো
কলংক আজ জাপটে ধরেছে ডানা
নীরবে মন উড়তে চাইছে যদিও
প্রাপ্তিগুলো নিজেকে পেতে দিচ্ছেনা।

নিজের আকাশ ক্লান্ত আজ ভীষণ
পাখি প্রশ্নের তীর এড়াতে পারছে না
ধনাত্মক পথ থেমে থাকার এই কারণ
পাখি নিজের চোখে আকাশকে চিনছে না।

পাখি মুখে বলে শত কথা
যা বিশ্বাস করে চিনেছে অনেকে পথ
পাখি তীরের ভয়ে নিজেকেই মানছে না
রোজ ভাবনাগুলোর রুখে যায় স্বপ্নরথ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

fayzurrahmansojib
২৭-০৪-২০১৯ ১৬:৪০ মিঃ