তুমি তোমার দূর্গের সেনাপতি
- মোঃ আমিনুল এহছান মোল্লা - অালো ২৯-০৩-২০২৪

স্বজাতির সদস্যরা ক্ষেপেছে আজকে বসুধায়,
চৌদিকে নানা সমালোচনা দেখি পাতায় পাতায়
অনৈতিক চেতনা খোঁজে বক্র পথ,হিংসুক চোখ;
তাই প্রতিবাদ অসহনীয় এ মর্তলোক,
মিথ্যেরা এখানে রঙ ছড়ায় খোঁচায় খোঁচায় ।

দুর্নীতিবাজেরা জোট বেঁধেছে,রাজ্যের প্রতিটি কোণে,
সাহসী প্রতিবাদী আঘাত হেনেছে দুষ্টের বনে;
অভিশপ্ত সেই সব আত্নারা এখন অধীর-
প্রতিবাদীর বিরুদ্ধে জোট বেঁধেছে নিবোর্ধ্ শিবির!
দুনীর্তিকে চুমু খেয়েছে প্রকাশ্য আলিঙ্গনে-

অসাধুরা ধরা পড়ে গেছে এক সাহসীর কল্যাণে
তাদের আজকে জাতির শত্রু বলেই নিয়েছে চিনে
তবু সিন্ডিকেটেরা ধূর্তের মতো কূঁট চালে
কিন্তু ওরা ভুলেগেছে তুমি ষোল কোটি বাঙ্গালীর প্রতিনিধি-
তুমি তোমার দূর্গের সেনাপতি ।
এরূপ প্রচেষ্টাই পারে জাতিকে মুক্তি এনে দিতে

অসাধুদের প্রভাবে দমেনি কখনো হৃদয়ের প্লাবন
তুমি এগিয়ে চল,তুমি থাকবেই জনতার আসন ।
--------------------------------------------30-04-2019,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।