বাষ্পীয় প্রেম
- ওমর ফারুক রায়হান ১৬-০৪-২০২৪

বাষ্পীয় প্রেম
মু.ওমর ফারুক রায়হান

অগ্নি লীলায় বাষ্পীয় প্রেমে
কুয়াশার চাদরে শিশির ছেয়ে যায়
সবুজ ঘাসের শুভ্র নির্মল নিষ্পাপ হাসি
উপঢৌকন ভেবে গায়ে জড়িয়ে
হৃদয় বারবার আলিঙ্গন করলে।

কার্বন-ডাই-অক্সাইড ভেবে ফেলে দিলে
বুঝতে পারলে না তা ছিল পরিবেশ বান্ধব
সরু পথের মাঝে কিছু পথ চলতে চলতে
এঁকে বেঁকে মিলে যায় দূর্গের শেষে
তবুও খুঁজে যাই সেই না পাওয়া অস্তিত্ব।

হাজার তারার মাঝে ও একরাশ আঁধারে ঘেরা
রাতের ঘোরে তুমি হারিয়ে যাও সুখের আবেশে
মৃত্যুশয্যায় থেকে আসল-নকল খুঁজতে খুঁজতে
ভাঁজে ভাঁজে গড়ে উঠেছে ক্ষার
সূর্যের রশ্মি মিষ্টি ভেবে গায়ে জড়ালে উত্তাপ।

কখনো কি ডোবার জলে গা ভাসালে
সত্য মিথ্যা খুঁজে তো আজ হাঁপিয়ে উঠে
কোনটা সকাল-কোনটা বিকাল তার হদিস নেই
শুধু নদীর মতো পানি বুকে বয়ে গেলে দেশান্তর
মুক্ত হাওয়ার স্পর্শ পেতে আজও হারিয়ে দিলে।



২৫-এপ্রিল-২০১৯➢স্থান-কুমিল্লা(ঠাকুরপাড়া)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।