দেখা হবে সে পথে
- ওমর ফারুক রায়হান ১৯-০৪-২০২৪

দেখা হবে সে পথে
মু.ওমর ফারুক রায়হান

কিছুটা পথ চলতে চলতে নিঃসঙ্গতা বাসা বাঁধে
চার পাশের দেয়ালে কিংবা কাঠ গোলাপের ডালে
মাঝে মাঝে নিরুৎসাহী হয়ে ভাবতে থাকি
এ পথ ছেড়ে অন্য পথে হাটতে গেলে
কোন এক সঙ্গীর গীত কানে বাজবে।

হয়তো বা পূর্বাশার দেয়ালের সাত রং
ললাটে লেপ্টে দিল শুভ্রতার ঝুড়ি
কাকতাড়ুয়ার কিচিরমিচিরে মগডালে চেয়ে দেখে
বিষাদের হাসি হেসে ছায়া খুঁজে বসতেই
দেখা মিললো সেই হলদে পাখির।

যে পাখি সুরের মাঝে লুকিয়ে রাখে
রত্ন মাখা হাজারো আবেগি স্মৃতি
গায়ের রঙে লেগে আছে অঙ্গনার হাসি
দু পায়ের প্রতিটি কদমে আবিষ্কৃত হয়
সে রাতে না দেখা পায়ের ছাপ।

হলুদের মাঝে কালো আবরণ লেপ্টে আছে
সেই ভেজা চুলের আড়ালে হলদে শাড়িতে
ধূসর আঁচলের ফাঁকে একটুকরো ভালবাসা
শুধু সে পথে কিংবা কোন এক জনপদে
আবার দেখা হবে কোন এক কোকিলের ভেসে।




২৮-এপ্রিল-২০১৯➢স্থান-কুমিল্লা(ঠাকুরপাড়া)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।