আসছে ঝড় - (ফণীর ফনা)
- Subhojit Raptan (surya)(Ace) - সোনারতরি ১৯-০৪-২০২৪

ওহে আমার সোনামনি
কোথায় গেলি বল,
দক্ষিনে ঐ বান ডেকেছে
ফণীর ডামাডোল।


ফণী-র শঙ্কা হৃদয় ডঙ্কা
না জানি কি হয়,
নিরাপদে আয়রে সবাই
প্রাণ বাঁচা যে দায়।


মনের কোণের ময়লা ফেলে
মায়ের ঘরে আয়,
দিন দুঃখিনী অভাগিনীর
মন যে উতলায়।


একই সাথে ধররে বাছা
ঘরের খুঁটি জোড়ে,
আসছে ফণী প্রবল জানি
থাকিস নাকো দূরে।


মায়ের খোকা ওরে সোনা
ধররে ভাইয়ের হাত,
ঝড় বাদল যতই আসুক
আলোক সু-প্রভাত।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।