বাবা
- সাইদ খোকন নাজিরী - আত্মবিষাদ ২০-০৪-২০২৪

বাবা বলে আর ডেকোনা আমায়
বাবা হওয়ার কোন যোগ্যতা আমার নেই
বাবার কাছে সন্তানের আকুতি যে কি
তা আমি মর্মে মর্মে অনুভব করি
বাবা ডেকে আমাকে আর ছোট করনা
আমি যে বড় নিঃশ্ব,বড় অসহায়
আমি যে নিয়তির নির্মম বলির স্বীকার
ভাগ্যের টানাটানিতে আমার যে দূর্ভেদ্য জীবন
আমি পারিপার্শ্বিকতার বেষ্টনিতে আবদ্ধ
বাবা ডাকে আমার মস্তিষ্কে রক্ত ক্ষরণ হয়,কারণ
বাবা নামক আমার পূঁজি বাজারে লাগামহীন ধস চলছে
বাবার আদলে আমি কখনও কঠিণ জড় পদার্থ
কখনোবা আমি চিরচেনা পাথরের মূর্তি।


রচনাকালঃ 4/5/2019
স্থানঃ রামপুরা,ঢাকা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।