এ রোজা মুক্তির ঢাল হবে কেমনে?
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৩-০৪-২০২৪

দোকানে দোকানে লুট হচ্ছে প্রকাশ্যে গোপনে
রমজানের মহিমা স্বর্গে পৌঁছবে কেমনে !
পাইকারী খুচরা দূস্যু তারা
নিচ্ছে তুলে ইসলামের ধারা,
রোজায় যেখায় কমায়ে দেয় দাম ভুবনে
সেথায় বাংলায় দাম বেশী হয় কেমনে ?
ইসলাম যেথায় ন্যায্য দানের আসনে,
জুলুম অত্যাচার সেথায় থাকে কেমনে ।
লোভ লালসার জাল মেলে-
রোজার মহিমাকে দিচ্ছে ঠেলে,
প্রভূর ভয় কি জাগে না গো প্রাণে !
এ রোজা মুক্তির ঢাল হবে কেমনে?
------------------------------------------------5-5-2019,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।