পিঞ্জর খুলে দিবে আমাকে
- মোঃ আমিনুল এহছান মোল্লা - অালো ২০-০৪-২০২৪

বড় অন্ধকার পিঞ্জরে লুকে আছো, প্রাণ আমার ।
গভীরে,খুব গভীরে, স্পন্দনের শব্দ শুনি নিশিদিন
অদৃশ্য শক্তির মূল কোথা -এ মাটির দেহ বিস্তারে;
কার নিরন্তর কারুকার্যে আমি,কে সেই অধিশ্বরে ?

যার প্রেমে ধীরে ধীরে এই নিখিলের বুকে আমি আজ!
স্পন্দিত প্রাণের ঠিকানা হয়ে আছি আমার ভিতরে
এক ক্ষণিকের ভেলায়, তার তৈরী করা পিঞ্জর শালা
পৃথিবীর নিবাস একদিন পিঞ্জর খুলে দিবে আমাকে—

আমার আমিকে খুঁজি আর খুঁজি প্রাণের সঞ্চারে পৃথিবী-
কিন্তু প্রাণ তুমি কোথা আছো ? এ দেহ কি ভুলে গেলে?
আপন দেহের ভাঁজে ভাঁজে বিদায়ের কত সংকেত!
ওই দুত ওঁত পেতেআছে যেতে হবে সব রেখে ।

এক ক্ষণিকের ভেলায়, তার তৈরী করা পিঞ্জর শালা
পৃথিবীর নিবাস একদিন পিঞ্জর খুলে দিবে আমাকে—
------------------------------------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।