যতই করি ঘৃণা এই মিথ্যারে
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৯-০৩-২০২৪

যে পরিচয়টা দিয়ে শ্রেষ্ঠ বলি আমারে
সে তরঙ্গ কি আছে মনের কারাগারে ?
যা কিছু করি নশ্বরে দিবারাতি
সেটুকু ওই পূর্ণিমার আলোয় গাঁথি,
ভুলে যাই এই পরিচয়ের অন্ধকারে
আমিও হই অদৃশ্য চির সত্যের বহরে-
স্বার্থের বিভোরে ধুলির পরে ধূলি-
শুধু চাই আপনাকে পরিচয় করে তুলি
কে কাকে হারায় এই ক্ষণিক ভুবনে!
সবে যেন উঁচু শির কেউ কারো নাহি মানে!
যতই করি ঘৃণা এই মিথ্যারে-
স্বার্থের মোহে ততই হারাই আপনারে ।
-----------------------------------------6-05-2019,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।