এখন রাত্রি
- SUDIP KUMAR SINHA - এখন রাত্রি ২৫-০৪-২০২৪

এখন রাত্রি
সুদীপ সিনহা
রাত্রি গভীর হয়ে এলো,
মেঘেদের ঘুম গেছে কমে।
সারারাত কোলাহল,নিয়ে সব দলবল
মাঝরাতে চাঁদ গেছে থেমে।
জানলার পাস দিয়ে এসে
চুমু খায় জোছনার আলো,।
আকাশটা গম্ভীর,
তারা কটা সব স্থীর,
ভালোবাসা দোলা দিয়ে গেলো।
কিছু আলো দূরে মিটিমিটি।
জোয়ারের ঢেউ নদীজলে,
আলোকের মেঘ কোলাহলে,
এমনতো দেখি নাই দুটি।
স্বপ্নের ঘোর নামে চোখে।
তারাদের ঝলমলে আলো।
কিছু চোখ তারাদের লোকে।
শুধু ঘুম খোঁজে অনিমিখে।
চাঁদের ভেলায় চড়ে কবি
দেখে এই পৃথিবীর ছবি।
কিছু আলো চোখ ছুঁয়ে গেলো
কিছু ছবি ঘুমে অনুভবি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।