ভাসছে জীবন(সনেট)
- SUDIP KUMAR SINHA - ভাসছে জীবন(সনেট) ২৯-০৩-২০২৪

ভাসছে জীবন(সনেট)
সুদীপ সিনহা
ভাসছে জীবন ভার্চুয়ালে সুখের আসায়
ছুটছে জীবন এপিসোডে কাঁটায় কাঁটায়।
উড়ছে জীবন সিগনেলেতে টিভির স্ক্রিনে,
ধরছে জীবন এন্ডোয়েডে মুঠো ফোনে।
কাটছে জীবন ঘড়ির সাথে কাঁটায় কাঁটায়,
সুখ খুঁজি রোজ ফেসবুক এর খোলা পাতায়।
উন্নয়নের স্বপ্ন দেখি অ্যাপ এর চাপে।
লাইক আর কমেন্টেতেই হৃদয় কাঁপে।
স্বপ্ন দেখি মনের মানুষ , গোপন প্রেমের,
হিসাব করি আকাশ ছোঁয়া মনের ফ্রেমের।
মিলছে কারো হিসাব কেউ খাচ্ছে ধোঁকা।
কেউ হচ্ছে সুপার হিরো কেউবা বোকা।
এমনি করে ভার্চুয়ালে আমরা মানুষ,
কারো জীবন সত্যি কারো রঙিন ফানুষ।
---------হলদিয়া----////----

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।