ঘুম আসছে
- SUDIP KUMAR SINHA - ঘুম আসছে ২৯-০৩-২০২৪

ঘুম আসছে। (সনেট,সেক্সপেরিয়ান)
সুদীপ সিনহা
ঘুম আসতে এখনো খানিক বাকি,
স্পপ্নের দলে বিস্তর হাঁকাহাঁকি।
ঘুম এসে চুমু ,দিয়ে গেল কার চোখে
কারো এখনোও, অশ্রু ঝরানো বাকি।
চাঁদের আকাশে ,ঘুম এসে গেছে কবে,
ঘোলাটে চোখেতে ,আধ শোয়া মেঘে ভাসে,
তারা গুলো সব, ঘুমে চোখ মিটিমিটি,
দূরে এক বসে ,পাগলা জগাই হাসে।
ঘুম চুমু কারো ,নীলাভ শয্যা ঢালা
কেউ শুয়ে শুয়ে ফুটপাতেতেই খুশি,
ঘুম চোখে কারো ,শিশুর কান্না শুনি
ঘুমিয়ে পড়েছে মাঝ আকাশের শশী।
এসো ,আমরাও এবার ঘুমিয়ে পড়ি।
ঘুমেই ,নতুন স্বপ্নের দিন গড়ি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।