ভালবাসার চিহ্ন
- আপন দেবনাথ ১৯-০৪-২০২৪

আমি অক্ষরের ন্যায় একটু একটু ভালবাসা যোগিয়ে শব্দ বানিয়েছি, মন হারিয়ে হয়েছে "ভালবাসি"

আমি প্রশ্নবোধক চিহ্নের মত দাঁড়িয়ে আছি,
আমার পাঁজর বেঁকে গেছে, তবুও শুনবো "ভালবাসি"

আমি বিস্মিত হয়ে ছাতা ধরেছি,
গগনের হিংস্রতায় তোমার বদন খানির বদনাম হবে বলে।
প্রতিদানরূপ একবার বলো "ভালবাসি"

আমি (______) শূন্যতা নিয়ে বসে আছি শুধু রক্ত ক্ষরন হচ্ছে,
যে রক্ত ক্ষরণ বন্ধ হবে "ভালবাসি" নামক দূর্বাঘাসে।

আমি সুতরাং এর মত পদচিহ্ন আঁকবো, যতটুকু দূরে তুমি যাও।
আমি থাকবো শাবকের মতো,
দেখবো হৃদয় দর্পনে কোথায় এতো ভালবাসা পাও ?

আজ আমি বলে রাখি, "আমি তোমায় ভালবাসি"

যার মধ্যে কমা চিহ্ন দিয়ে কোনো দিনও এক মুহূর্তকাল থামিনি,
আমার ভালবাসার ফাঁকে একটি হাইফেন চিহ্নও ছিলোনা, যার কারনে অপেক্ষায় তুমি ভুগবে।

সর্বশেষ দাড়ি চিহ্ন দিয়েও ভালবাসাকে থামিয়ে দেইনি, চলতে দিয়েছি নিজ দায়ে।

শুধু এই ভালবাসাকে দ্বিতীয় বন্ধনে আটকে রেখেছিলাম,
যার একপ্রান্তে তুমি আর আমি অন্যপ্রান্তে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।