কেউ কারো নয়
- হাসান আল মাহদী ১৯-০৪-২০২৪

কেউ কারো নয় এই ক্ষনিকের দুনিয়ায়
আপনজন যাদের বলছো তুমি
খুজে দেখো তারাই হামেশাই দুঃখ দেয়।

মুখোশের অন্তরালে দেখতে পাবে কিছু মানুষ
যাদেরকে ভক্তি করতে, শ্রদ্ধায় নত হতে
ভাবতেও পারবেনা, তারা তোমার সফলতার
রাস্তায় চালাবে শাবল কিংবা ক্ষুদ্র সুচ!

প্রতিদিন খবরের কাগজে কত ঘটনার বিবরণ আসে,চোখ বুলিয়ে দেখো নিকটতম বন্ধু/আত্মিয় টি
আছে জড়িত তার ভিতরে, যদি মানুষ চিনতে ভুল করো, তাহলে দিতে হবে তার খেসারত।

কেউ আপন নয় এই ক্ষনিকের দুনিয়ায়,
যাদের তুমি আপন বলো তারাই তো
তোমার পিছনে ছুরি চালায়।

তবুও আমরা ভুলে যায় ভুল মানুষের মায়ায়,
অন্ধকারে হেটে দেখো একবার -
দেখতে পাবেনা তুমি নিজের আপন ছায়া ।
কেউ কারো নয়, এটাই নিরবে মেনে নেওয়া।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।