একদিন ভিখিরি হবো
- সুলেখা শামুক - মুক্তচিন্তা ব্লগ 11/05/2019 08:42 AM ২৫-০৪-২০২৪

একদিন,
শূন্যহাতে তোমার দুয়ারে গিয়ে দাঁড়াবো,
সকল বাঁধনের সবটুকু মায়া ছিন্ন করে!
মনি মুক্তোর সুখ দুপায়ে ঠেলে ,
নিঃস্ব ভিখেরি হবো একদিন!
ভিখিরির বুকে ছুরি মেরে
ভিক্ষার ঝোলা কেটে,
যক্ষেরধন জমিয়ে তুমি নাকি আজ
অনেক বড় দাতা হয়েছো?(লোকে বলে)
যে হাতে খুন লেগে আছে
সে হাত কতোটুকু উদ্ভাসিত হয় দানে,
একবার ভিখেরি হবো
শুধু সেটুকু দেখতে!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।