আমার রবীন্দ্রনাথ
- KAJAL DAS - অপ্রকাশিত ২৯-০৩-২০২৪

ঝড়ের বেগে উঠলো বেজে জন্মতিথির শাঁখ,
মেঘলা আকাশ বলল ডেকে- আজ পঁচিশে বৈশাখ।
ফুলের সাজে উঠলো নেচে নবীন কাঁচা প্রাণ,
আকাশ ভরা সূর্য তারায় বাজলো খুশির গান।
সেই খুশিতে আলোয় আলো কালবোশেখের রাত,
দীপের আলোয় ভরে আছো আমার রবীন্দ্রনাথ।

হারাই গানে মনে প্রাণে, আমি হারাই প্রতিপল,
বুকের ভেতর আগুন জ্বলে সিক্ত নয়ন তল।
যে কবিতায় ডুবে মরি, বাঁচি সেই কবিতার লাগি,
সেই কবিতাই শোনাও কবি,যেন মরণ হতে জাগি।
কেউ যদি গো হাত না বাড়ায়,বাড়াও তুমি হাত,
জগৎ জোড়া ফাঁদ পেতেছো আমার রবীন্দ্রনাথ।

তোমার আকাশ তোমার বাতাস তোমার সকল দান,
তুমিই আমার প্রথম প্রেমের সুপ্ত অভিমান।
তোমার ছবি বুকে করে ফিরছি আমি দ্বারে দ্বারে,
তোমার গান তোমার লেখা গাইছি বসে অন্ধকারে।
আলোর নাগাল পাইনে কেন,পাইনে তোমার সাথ,
দাওগো ঠাঁই চরণে এবার, আমার রবীন্দ্রনাথ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।