তুমি ঘৃণিত
- মোঃ আমিনুল এহছান মোল্লা - অালো ২০-০৪-২০২৪

এক মনুষ্যত্বের পরাজয়-
প্রাণে প্রাণে উঠিল জাগিয়া পশু চরিত্র সমুদয়
প্রহরে প্রহরে অশুভ প্রাণেরা হিংস্রতা মেলে ধরি
স্বাধীন নিবাসে শিশু কিশোর যুবতী ধষর্ণে মরি ।

নিত্য দিনের এমন দৃশ্য যেন এই জাতির অপমান,
যে সভ্যতার খোঁজে মানুষেরা ছুটিছে মুক্তির উদ্যান!
সে উদ্যানে নরপশুরা রোপিছে নির্লজ্জ ধষর্ণের বৃক্ষ-
ছোবলে ছোবলে ক্ষত বিক্ষত করিছে কত সতির বক্ষ !

এতো গগণ বিদারী চিৎকার কেউ কি শুনে ?
এ কোন সভ্য সমাজে দাঁড়িয়ে ধর্ষিতা মৃত্যুর প্রহর গুনে!
যে নীড় তোরে করিল সৃষ্টি তারে দিলি কলংক করিয়া
তুই নির্বোধের মতো এ জগতে চলিস বুক উঁচিয়া-
তবু তোর পরিচয় তুই ধর্ষ্ক!

এ জাতি তোর অবসর চায়, এ জাতি তোর মৃত্যু চায়
দূর কর ঐ যৌবিক তারণা, প্রেম দে সব রিক্ত খাঁচায়।
মানুষই নিখিলে চির শ্রেষ্ঠ-ওই মনুষ্যত্বের দিশায়-
সে ই পারে মুছে দিতে ধর্ষকের পরিচয় মনুষ্যত্ত্বের ছোঁয়ায় !

ক্রমে ক্রমে পৃথিবীর সব প্রাণেরা জেনেগেছে- “তুমি ঘৃণিত” !
আর পরিচয় দিয়ো নাকো তুমি ধর্ষ্ক! তুমি নিখিলের হীন ।
----------------------------------------------------13-5-2019,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।