অর্পন চৌহান
- অর্পন চৌহান - নিজস্ব গ্রন্থের কাব্য গ্রন্থ ২০-০৪-২০২৪

মানুষের চেয়ে !
@
লেখক: অর্পন চৌহান

ভালোর চেয়ে মন্দের ভয় ,
গরুর চেয়ে ঘোড়ার জয় ।
বাঘের চেয়ে সিংহ বলবান ,
ছাগলের চেয়ে শিয়াল বুদ্ধিমান ।
খরগোশের চেয়ে কচ্ছপ চলে ধীরে ,
চড়ুইয়ের চেয়ে বাবুই ফিরে নীড়ে ।
কাকের চেয়ে কোকিলের সুর সুমধুর ,
শহরের চেয়ে গ্রাম সৌন্দর্যে ভরপুর
জীব -জন্তুর চেয়ে উন্নত হচ্ছে মানব ,
মনুষ্যত্ব হারালে এরাই হয় দানব ।
মানুষের চেয়ে পশু পাখিরা আজব ,
মানুষই পারে ছড়াতে একে অন্যের গুজব ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।