অর্পন চৌহান
- অর্পন চৌহান - নিজস্ব গ্রন্থের কাব্য গ্রন্থ ১৮-০৪-২০২৪

*** "শরৎ-এর নীল আকাশ " ***
(লেখক : অর্পন চৌহান )
শরৎএর নীল আকাশ কখনো সাদা কখনো কালো ,
নীল স্রোতজ জলধারার দীপ্তিরাশি দেখতে লাগে ভালো ।
শিশির ভেজা সকাল বেলায় মেঘাচ্ছন আকাশ
নদীর দুই তীরে দেখা মেলে সাদা সাদা
কাশ ।
সকালের বায়ুতে ভেসে আসে শিউলি ফুলে ঘ্রান ,
স্তব্ধ শিথিল নীল গনন দেখে জুড়ায় আমার প্রাণ ।
হঠাৎ করে মনে হয় এবার ঝুঝি ঘনিয়ে এলো সময়
শরৎএর প্রকৃতির শ্বাশর্তরূপ লেখতে এজীবন দীর্ঘায়ু নয় ।
বিকেল বেলায় নদীর তীরে বেনেঁ হাঁস জলে করে খেলা ,
শিশু কৈশর মাছ ধরে সাথে নিয়ে তাদের ভেলা ।
হঠাৎ ! আবার মনে হয় শরৎতের আগমনে আসে দুর্গা মা
দুষ্টের দমন শিষ্টের পালনে আগমনী শারোদীয়া ।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।