লুকোচুরি
- আজমাইল - চেনা অচেনার ভিড়ে ২০-০৪-২০২৪

আমার সনে খেলছ তুমি শুধুই লুকোচুরি।
হাজার মানুষের ভিড়েও আমি ধাপ্পা ঠিক দেব।
বৃক্ষবাসিনীর মতন যদি লুকিয়ে থাকো,
নামতে তুমি বাধ্য হবে, ছুঁড়ব আমি নুড়ি।
আহত হবে না, মনটা জিনিয়া নেব।
নয়নবাণে বিদ্ধ করিব, চন্দ্রিকা অধীর হবে নাকো।

সাঙ্গ হবে সবার প্রয়োজন, রইবে তুমি একা।
ভিড় ভেঙে যাবে, বাধ্য তুমি হবেই দিতে দেখা।
হাতটা চেপে ধরব ঠিকই, লাগুক যতই লাজ।
বলুক সবাই , নিলাজ আমায়, না আছে ওর কাজ।

অবাক হয়ে ভাববে তুমি, ভেবো।
হরণ করেছো মনটা আমার, আমিও হরে নেবো।
আজ আছি, কাল নাই - যদিও আমি জানি।
তবুও, মনের কথা করব প্রকাশ, দূর হবে যত গ্লানি।

হৃদয় তব জানি বড়ই অভিমানী
কেমনে ভাঙে মান, টোটকা আমি জানি।
নিরুপায় হয়ে ছলতে চাইলে ছোলো
ব্যর্থ চেষ্টা করে লাভ হয়নি, শেষে যেন বোলো।

আমার মনে পশিতে না চাহিলে, পোশো না।
ভালো যদি বাসিতে না চাও, বেসো না।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।