অধরা শ্রাবণ
- হিরন্ময় সরকার - তিক্তকন্ঠ ২৯-০৩-২০২৪

অধরা শ্রাবণ
® হিরন্ময় সরকার। ৫ই শ্রাবণ ১৪২৫ বাং
----------------------------------------------------
ঘোলাটে মেঘের বাটে যাবে তুমি কোন ঘাটে,
আষাঢ়ীর শাড়ী পড়ে সূর্য বুঝি যায় পাটে।
বর্ষার পরশে তুলো মেঘ হেসে যায়,
যুবতী শাখা তরু তোমায় যে কাছে চায়।

ফিকে রং,ফিকে চাঁদ,ফকে তাঁরা আকাশে,
শ্রাবণ মেঘে ঢাকা যত আলো ছিলো যে।
বিরহের চাদরে বর্ষার ধারা যে,
আঁকিছে গোপন ছবি সাদা-কালো রঙেতে।

জল ছপছপ ভিজে সব স্বপ্ন পুথি,
আধারে গুমট ভাঙ্গা না বলা যত বুলি।
স্বর্ণলতারর বনে বুনো হাওয়া যায় দুলি,
অধরা শ্রাবণ বুঝি আমারেই গেছে ভুলি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

hironmoysarkar
৩০-০৫-২০১৯ ১০:১৭ মিঃ

⚠⚠⚠⚠⚠

hironmoysarkar
২০-০৫-২০১৯ ১৯:৩২ মিঃ

hironmoysarkar
১৭-০৫-২০১৯ ০৯:৪৭ মিঃ