বিজয়ের সূর্য্ কি জাগবে
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ১৮-০৪-২০২৪

যৌবনের গোধূলী জীবনের শেষে আসবে যখন দুয়ারে
তখন তুমি কি শান্তনা দিবে তাহারে !

বুঝনি তো কখনো দূর্বার যৌবনখানি
সম্মুখে আছে কত অন্ধকার গ্লানী
আজ তো সন্ধ্যা ঘনিয়ে এসেছে সমরে-
সেই তুখোর সৈনিকেরা মৃত্যেুর দুয়ারে।

অথচ কত দিন -কত রাত,
অবহেলায় জাগনি কত প্রভাত!
কত শক্তি, কত স্বপ্ন অপশক্তির পরশে
বিনষ্ট করেছো আলোহীন হরষে হরষে ।

কতই না উত্তাল যৌবনের কূলে কূলে-
ওই দম্ভ অহংকার ক্ষমতার ঢেউ তুলে-
দেহ তরী ছেড়েছো এই পৃথিবীর পলে পলে-
যৌবনের গোধূলী তো এসেগেছে-
মুক্তির আলো কি আছে ?

দিবসের যা কিছু সঞ্চিত ধন-
আঁধারে তা মুক্তির সব আয়োজন ।
জীবনের গোধূলী যেদিন আসবে দুয়ারে-
বিজয়ের সূর্য্ কি জাগবে উপসংহারে ?
---------------------------------------------14-05-2019,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।