রমজানের শিক্ষা
- মধুকবি ২৫-০৪-২০২৪

সাম্যের বার্তা লয়ে এ ধরায়
এলো মাহে রমজান ,
পেয়ে রোজার ফজিলত
ধন্য হলো মুসলমান ।

ধনী গরীব সবাই আজ দেখ
মিলেমিশে একাকার ,
পানাহার ছেড়ে সাড়াদিন
সবাই আজ রোজাদার ।

পূন্য অর্জনের মাস রমজানে
বেশী বেশী করো ইবাদত ,
আল্লাহ নামের তসবিহ পড়ে
পাবে তুমি তাঁর রহমত ।

পবিত্র এই মাসে মুসলমানেরা
দান করা দেয় বাড়িয়ে ,
মাগফেরাত আর নাজাত পাবে
কোরানের আলো ছড়িয়ে ।

রমজানের শিক্ষা মানুষের মনে
থাকবে চিরকাল অম্লান ,
পাপমোচনের হাতিয়ার রোজা
বিশ্বাস করে মুসলমান ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।