রজনীর সাথে একান্তে
- মুনজুরুল ইসলাম নাহিদ ১৯-০৪-২০২৪

গভীর রজনীকে জিজ্ঞাসিলাম
তুমি আধাঁর কেন?
সে আরোও গভীর হয়ে বলল
তোমায় আড়াল করার জন্য।

ফের পুঁছিলাম এতে তোমার কি লাভ?
মুচকি হেসে বলে, কিছু নয়।
একটু উদারতা!

ফের একই জিজ্ঞাসা তুমি আধাঁর কেন?
পাশ থেকে নিশাচর বাদুরের ডানা ঝাপটানোর শব্দ পেলাম
বললাম, বলতে হবেনা।
আমি জবাব পেয়ে গেছি।
আবারো তার মুখে হাসির রেখা।

জিজ্ঞাসিলাম আচ্ছা তোমার একাকী লাগেনা?
এবার অট্টহাসিতে মেতে উঠল সে।
চমকে উঠে বললাম আরে কর কী?
সবাই জেগে যাবে তো!
কিন্তু একি! আমি ছাড়া কেউ শুনেনি সে শব্দ।
অনেক কষ্টে হাসি থামিয়ে বলল,
কেন একাকী লাগবে?
এই যে, তুমি আছোতো।

প্রশ্ন করলাম আচ্ছা তুমি ক্লান্ত হওনা?
জবাব দিয়েছিল কিনা বা কি বলেছিল মনে নেই।
চোঁখ মেলে তাকে আর খুঁজে পাইনি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।