পবিত্র মাহে রমযান
- আবু জাফর বিঃ ১৮-০৪-২০২৪

ঐ আকাশে মুচকি হাসে বাঁকা চাঁদের শোভা,
রমযান এলো শান্তির আলো লাগল গায়ে আভা।
মুসলিম জাহান করে আহবান পবিত্র মাহে রমযান;
যত অত্যাচার ভুলে পাপাচার শক্ত করো ঈমান।

দ্রব্যমূল্য অগ্নি তুল্য, বাড়িয়ে দিয়ে না কিনে,
অন্য-দানা খেতে মানা রমযান মাসের দিনে।
পাপ ছাড়ো জীবন গড়ো, করো নেক কাজ,
এই সুযোগে মন্দ ত্যাগে ধরো রোজা নামাজ।

রহমত বরকত মাগফিরাতের এই মাহে রমযান,
মাখলুকাতের সৃষ্টির তরে, স্রষ্টার শ্রেষ্ঠ অবদান।
এমাসেতে আনলো যে রাতে মহান আলকুরআন;
এরাত হাজার মাসের চাইতে সেরা মহামূল্যবান।

শবে কদর করবো আদর চোখের পানি ঝরাই,
আমরা সবাই বক্ষ ভেজাই দু'চোখের বর্ষায়।
মাখলুকাতের তরে মহান এরাত মুক্তির আরাফাত,
আল্লাহ্ কবুল করো এরাতের সকল মোনাজাত।
------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।