কলম সৈনিক
- আবু জাফর বিঃ ২৫-০৪-২০২৪

তুমি কলম জনম জনম থাকো যার সাথে;
তিনি বিদ্বান তিনিই জ্ঞানী, শ্রেষ্ঠ দুনিয়াতে।
জ্ঞান বিদ্যা যাহার মধ্যে আছে একটুখানি,
জগতটারে চিনতে পারে আমরা এটা জানি।

জয় করে কলম ধরে জ্ঞানী বৈজ্ঞানিক,
যত সাংবাদিক কবি সাহিত্যিক কলম সৈনিক।
স্রষ্টার গরিমা সৃষ্টির মহিমা যার নেই তুলনা,
এ বিশ্বকে জানতে হলে জ্ঞানী হতে ভুলো না।

কলমের কালি শহীদের রক্তের চেয়ে পবিত্র,
যদি সেই বিদ্বান হয়; নিষ্পাপ তার চরিত্র।
শিক্ষিত হয়ে ডাক্তার মাস্টার জজ ব্যারিস্টার,
কলমের জোরে দেশ চালায় মন্ত্রী-মিনিস্টার।

কলম দিবে সত্য সুন্দর আলোকময় জীবন,
নামে-দামে জ্ঞানে-গুণে ভরে উঠবে এ ভুবন।
জ্ঞান অর্জনে জানার জন্যে ঘুরতে যাও বিশ্ব,
যত শিখবে তত জানবে স্রষ্টার সৃষ্টির রহস্য।
--------------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।