"জীবন ও সংগ্রাম"
- মো: শাকিল খাঁন (পুলক) - ছোট কাব্য ২৪-০৪-২০২৪

আমি সংগ্রামী আমি নির্ভীক
আমি ছুটে চলি আমার পথে
আসুক যত বাঁধা, যত ঝড়
আমি ছুটে চলি দিকবিদিক।

পিছুটান ছুটে যায় চলার পথে
সংকল্প করি আমি হব জয়ী,
থামাবো নাকো আমি নিজেকে
হোক না হোক রক্তক্ষয়ী।

হেঁটে হেঁটে যাবো আমি
আমার লক্ষ্যের দ্বারপ্রান্ত,
হোক নাকো এ শরীর ক্ষত
হবো নাকো আমি সামান্য ক্লান্ত।

হাঁটতে হবে অনেকটা পথ জানি
কিছু রেখে যেতে হবে এ জীবনে,
থাকতে হবে মানুষের মনে
কিছু স্মৃতি রাখতে হবে চরণে।

দিন শেষে ঘরে ফিরে
দেখো কি তোমার উপার্জন!
দেখেছ কি একটু ভেবে?
আজি হতে পারে তোমার বিসর্জন।

বেলা বয়ে যাবে রয়ে যাবে
স্মৃতির পাতায় তোমার নাম,
লিখেছি আমি ছোট্ট জীবনে
"জীবন ও সংগ্রাম "।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।